বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
সার ও বীজ আত্মসাতের মামলায় কাঠালিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কারাগারে

সার ও বীজ আত্মসাতের মামলায় কাঠালিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কারাগারে

কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়ায় কৃষি প্রণোদনার ১৯ বস্তা সার ও বীজ আত্মসাতের মামলায় অভিযুক্ত ৬নং আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিঠু সিকদারকে কারাগারে পাঠিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম।

আজ বুধবার (৩১ জুলাই) মামলার তিন আসামীর মধ্যে ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদার ও ইউপি সদস্য হেলাল সিকদার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমার্পণ করে জামিনের আবেদন করেন। তবে আদালত ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদারের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন এবং ইউপি সদস্য মো. হেলাল সিকদারকে জামিন দেন। অপর আসামী আদালতে হাজির হননি। বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে সরকার পক্ষের আইনজীবী (পিপি) আব্দুল মান্নান রসূল জানান, উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদারসহ তিন আসামী।

মামলার উধৃতি দিয়ে আইনজীবী আব্দুল মান্নান রসুল আরও জানান, গত ৪ জুন মঙ্গলবার দুপুরে স্থানীয় ইউপি সদস্য মো.হেলাল সিকদার অটোরিকশায় করে পরিষদের গুদাম থেকে কৃষি প্রণেদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার ও বীজ গোপনে স্থানান্তর করার সময় স্থানীয় লোকজন তা দেখে ফেলেন। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার মো. নেছার উদ্দিনকে জানান। এরপর তিনি ইউনিয়ন পরিষদে অভিযান চালান। এ সময় পরিষদের গুদাম থেকে ছয় বস্তা ব্রি-ধানের বীজ ও সাত বস্তা রাসায়নিক সার জব্ধ করেন।

পরে স্থানীয় সাতানি বাজারের যুবলীগ নেতা দীপক হাওলাদারের বাসা থেকে আরও ছয় বস্তা জব্দ করা হয়। এ ঘটনায় পরের দিন ৫ জুন (বুধবার) রাতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিঠু সিকদার, ১নং ওয়ার্ডের মেম্বার হেলাল সিকদার ও ইউনিয়ন যুব লীগের সভাপতি দীপক হাওলাদারের বিরুদ্ধে কাঠালিয়া থানায় মামলা একটি করেন উপজেলা কৃষি অফিসার ইমরান বিন ইসলাম।

মামলার বিবরণ থেকে জানাগেছে, খরিপ মৌসুমে উফশী আউশ ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণেদনা কর্মসূচির আওতায় এ বছরের এপ্রিল মাসে কৃষকদের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। উপজেলার ৩৭শ ৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধান বীজ, ১০ কেজি পিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। আওরাবুনিয়া ইউনিয়নে ৬শ ২৫ জন কৃষকের জন্য বরাদ্দ হয়। কিন্তু বিতরণের দুই মাস পর এই সার ও বীজ জব্দ হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana